দেশজুড়েপ্রধান শিরোনাম

মৃত ভোটারের স্বাক্ষর জমায় স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

ঢাকা অর্থনীতি ডেস্ক: দুইজন মৃত ভোটারের স্বাক্ষর জমা দেওয়ায় সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের স্বতন্ত্র প্রার্থী কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইটের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। তবে তিনি আপিল করবেন বলে জানিয়েছেন এই প্রার্থী।

রোববার (৩ ডিসেম্বর) জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে বাছাই করে মনোনয়নপত্র বাতিলের বিষয়টি জানান রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, স্বতন্ত্র প্রার্থী সাখাওয়াত হোসেন এক ভাগ ভোটারের স্বাক্ষর জমা দিয়েছেন। যাচাই-বাছাই করতে গিয়ে দুইজন ভোটারকে মৃত পাওয়া গেছে। দুইজন ভোটার সরাসরি বলেছেন তারা স্বাক্ষর করেননি। অপর একজন ভোটারকে ফোন দিলে তিনিও স্বাক্ষর দেওয়ার কথা অস্বীকার করেন। এছাড়া এক ভোটারের ঠিকানায় গিয়ে ওই নামে কোনো ভোটারকে পাওয়া যায়নি। এসব কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী সাখাওয়াত হোসেন সুইট বলেন, তারা রায়ে লিখেছেন স্বাক্ষর নেওয়া ভোটার নাকি চার বছর আগে মারা গেছেন। তাহলে আমার প্রশ্ন হলো, এই চার বছরের মধ্যে তো তিনবার ভোটার তালিকা হালনাগাদ করা হয়েছে, তাহলে চার বছর আগে মারা যাওয়া ব্যক্তির নাম ভোটার তালিকায় এলো কীভাবে। আমি এই রায়ের বিরুদ্ধে আপিল করবো।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close