প্রধান শিরোনাম

স্কুলের শান্ত ছেলেটি হঠাৎ ট্রাম্পকে গুলি করার কি কারন

ঢাকা অর্থনীতি ডেস্ক: নির্বাচনী প্রচার মঞ্চে হঠাৎ বন্দুক হামলার শিকার হয় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পেনসিলভানিয়ার ওই সমাবেশে ট্রাম্পকে গুলি করা থমাস ম্যাথিউ ক্রুকস শান্ত স্বভাবের ছিলেন বলে স্কুলের তার সহপাঠিরা জানিয়েছেন। তবে তাকে স্কুলে বুলিং করা হতো।

রোববার (১৪ জুলাই) মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই জানিয়েছে, থমাসের সামাজিক মাধ্যমের টাইমলাইনে কোনো হুমকি কিংবা তার মানসিক সমস্যার কোনো তথ্য খুঁজে পাওয়া যায়নি।

এফবিআইয়ের তথ্য অনুযায়ী, ২০২২ সালে হাইস্কুল লেভেলের পড়াশোনা শেষ করেছেন থমাস ম্যাথিউ। স্কুলে ভালো ছাত্র হিসেবে তার খ্যাতি ছিল। তবে ছিলেন কিছুটা শান্ত স্বভাবের।

মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজকে ক্রুকসের সহপাঠীরা জানিয়েছে, স্কুলে ক্রুকস চুপচাপ থাকত। কিন্তু তাকে বুলিং করা হতো।
ক্রুকসের পোশাক নিয়ে অনেক সহপাঠী মজা করত বলেও প্রতিবেদনে বলা হয়।

এদিকে ট্রাম্পকে গুলি করা থমাস ম্যাথিউ ক্রুকসের বাড়ি ও গাড়ি থেকে ‘বিস্ফোরক পদার্থ’ পাওয়া গেছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন জানিয়েছে, ট্রাম্পের সমাবেশস্থলের কাছেই পার্ক করা ছিল থমাসের গাড়িটি। এর ভেতরে বিস্ফোরক পদার্থ পাওয়া গেছে।

এফবিআইয়ের কর্মকর্তা কেভিন রোজেক জানান, ক্রুকসের কোনো সামরিক সংযোগ নেই। তার মানসিক স্বাস্থ্যগত কোনো সমস্যাও পাওয়া যায়নি।

শনিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে আমেরিকার পেনসিলভানিয়ায় নির্বাচনী সমাবেশে বক্তৃতা দেয়ার সময় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর বন্দুক হামলা চালানো হয়। গুলিতে ট্রাম্পের কান ফুটো হয়ে যায়। এই হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। হামলায় সন্দেহভাজন হামলাকারীসহ দুজনের মৃত্যু হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close