দেশজুড়েপ্রধান শিরোনাম

সারা দেশে চলছে ‘কমপ্লিট শাটডাউন’

ঢাকা অর্থনীতি ডেস্ক: আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ পালন করবে কোটাবিরোধী আন্দোলনকারীরা।

গতকাল বুধবার (১৭ জুলাই) রাতে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ প্ল্যাটফরমের ব্যানারে এই ঘোষণা দেন আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

তিনি বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে আগামীকাল ১৮ জুলাই সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করছি।

আসিফ তার ঘোষণায় বলেন, শুধু হাসপাতাল ও জরুরি সেবা ব্যতীত কোনো প্রতিষ্ঠানের দরজা খুলবে না, অ্যাম্বুল্যান্স ব্যতীত সড়কে কোনো গাড়ি চলবে না।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন দিয়ে ‘গণতন্ত্র মঞ্চ’ সমাবেশের ডাক দিয়েছে। বুধবার রাত ৮টায় গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে আজ ১১টায় অভিভাবক সমাবেশ ডাকা হয়েছে।

অন্যদিকে কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে সমর্থন জানিয়েছে বিএনপি।

বিএনপির জ্যেষ্ঠ এ নেতা বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন রয়েছে। দেশবাসীকে এই কর্মসূচি পালনে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

একই সঙ্গে বসে নেই সরকার।

পরিস্থিতি মোকাবেলায় ও আইনশৃঙ্খলা রক্ষার্থে ঢাকা মহানগরীতে ৪০ জন মহিলা আনসার ব্যাটালিয়ন সদস্যসহ ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।
বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-২-এর নির্দেশনা মোতাবেক এই মোতায়েন সম্পন্ন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

Related Articles

Leave a Reply

Close
Close