বিশ্বজুড়ে

ব্যান্ডেজ নিয়ে রিপাবলিকান জাতীয় সম্মেলনে ট্রাম্প

ঢাকা অর্থনীতি ডেস্ক: রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে ডান কানে বড় একটি ব্যান্ডেজ নিয়ে ডোনাল্ড ট্রাম্পকে হাজির হতে দেখা গেল।

স্থানীয় সময় গতকাল সোমবার উইসকনসিন অঙ্গরাজ্যের মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন শুরু হয়।

সম্মেলনে আগামী নভেম্বরে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে রিপাবলিকান পার্টি। তাঁর রানিং মেট ওহাইও অঙ্গরাজ্যের সিনেটর জেডি ভ্যান্স।

গত শনিবার পেনসিলভানিয়ায় নির্বাচনী সমাবেশে বক্তব্য দেওয়ার সময় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি ছোড়েন হামলাকারী। গুলি ট্রাম্পের ডান কানে লাগে। তাঁকে রক্তাক্ত অবস্থায় মঞ্চ থেকে সরিয়ে নেওয়া হয়। পরে তিনি হাসপাতালে চিকিৎসা নেন।

গুলির ঘটনার পর ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছিলেন, তিনি মিলওয়াকিতে তাঁর সফর দুই দিন বিলম্বিত করার কথা ভাবছিলেন। কিন্তু পরে সিদ্ধান্ত নেন, একজন শুটার বা সম্ভাব্য আততায়ীর জন্য তিনি তাঁর সফরসূচিতে বদল আনতে পারেন না।

গুলিতে আহত হওয়ার পরদিন রোববার মিলাওয়াকিতে পৌঁছান ট্রাম্প। মিলওয়াকিতে ১৫ জুলাই রিপাবলিকান পার্টির চার দিনব্যাপী জাতীয় সম্মেলন শুরু হয়। প্রথম দিনই সম্মেলনে হাজির হন ট্রাম্প।

শনিবারের গুলির ঘটনার পর এই প্রথম প্রকাশ্য কোনো অনুষ্ঠানে হাজির হলেন ট্রাম্প। সম্মেলনে তাঁর নানা মুহূর্তে ক্যামেরায় ধরা পড়ে।

ছবিতে দেখা যায়, ট্রাম্পের ডান কানে বড় একটি ব্যান্ডেজ। ব্যান্ডেজটি দূর থেকেও স্পষ্টভাবে দৃশ্যমান।

সম্মেলনে ট্রাম্পকে হাসিখুশি, উচ্ছল ভঙ্গিতে দেখা গেছে। তাঁর উপস্থিতি ছিল সরব।
গত শনিবার গুলিতে আহত হওয়ার পর রক্তাক্ত ট্রাম্প মঞ্চেই তাঁর মুষ্টিবদ্ধ হাত ওপরে তুলে বলেছিলেন, ‘ফাইট, ফাইট, ফাইট!’

গতকাল ট্রাম্প যখন সম্মেলনস্থলে আসেন, তখন তাঁর সমর্থকেরা একই ভঙ্গিতে সমস্বরে চিৎকার করে বলতে থাকেন, ‘ফাইট, ফাইট, ফাইট!’

Related Articles

Leave a Reply

Close
Close