খেলাধুলা

বিশেষ জার্সি উপহার মাধ্যমে ডি মারিয়াকে আনুষ্ঠানিক বিদায়

ঢাকা অর্থনীতি ডেস্ক: কোপা আমেরিকার ফাইনালের মধ্য দিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নেবেন অ্যাঞ্জেল ডি মারিয়া। কলম্বিয়ার বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচটিই আর্জেন্টিনার জার্সিতে শেষ ম্যাচ তার।

এই ম্যাচকে সামনে রেখে রোববার জাতীয় দলের সঙ্গে সর্বশেষ অনুশীলন করেন তিনি। পরে নৈশভোজে তাকে আনুষ্ঠানিক বিদায় জানান সতীর্থরা। সেখানেই তাকে জাতীয় দলে ব্যবহৃত ১১ নম্বর জার্সি উপহার দেন মেসি। সেই জার্সিতে লেখা ছিল, থ্যাঙ্ক ইউ, ফিদেও। জাতীয় দলের সতীর্থদের কাছে ডি মারিয়ার ডাক নাম, ফিদেও। এর মধ্য দিয়ে আর্জেন্টাইনদের কাছে ফিদেও নামে পরিচিত তারকাকে তার নিবেদনের জন্য কৃতজ্ঞতা জানানো হয়েছে।

আর্জেন্টিনার জার্সিতে ১৬ বছর খেলেছেন ডি মারিয়া। যাদের হয়ে তিনটি ফাইনালে তার গোল করারও রেকর্ড আছে। সেই ফাইনালের মঞ্চ দিয়েই তিনি বিদায় নিতে যাচ্ছেন। তার আগে নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মেসির সঙ্গে একটি ছবি স্টোরি দিয়েছেন ডি মারিয়া। আবেগঘন হয়ে ক্যাপশনে লিখেছেন, ‘আমি যা চেয়েছি জীবন তার চেয়েও আমাকে অনেক বেশি দিয়েছে।’ একই ছবি মেসিও নিজের স্টোরিতে দিয়েছেন।

মায়ামিতে অনুশীলনের আগে লিওনেল মেসিকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আবেগঘন পোস্ট দেন ডি মারিয়া। আলবিসেলেস্তাদের সর্বশেষ তিন ফাইনালে গোল করার কীর্তি রয়েছে তার। ২০২১ কোপা আমেরিকা, ২০২২ ফিনালাসিমা এবং ২০২২ কাতার বিশ্বকাপ জয়ের পর জাতীয় দল থেকে বিদায়ের কথা জানিয়ে ছিলেন ডি মারিয়া। আবারও কোপার শিরোপা জিতে বিদায়টা রাঙাতে চান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close