বিশ্বজুড়ে

পাকিস্তানে জঙ্গি হামলায় ৮ সেনা সদস্য নিহত

ঢাকা অর্থনীতি ডেস্ক: পাকিস্তানের বান্নু সেনানিবাসে জঙ্গি হামলায় কমপক্ষে আট সেনা নিহত হয়েছেন। এ সময় সংঘর্ষে নিহত হন ১০ হামলাকারীও। গতকাল মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক বিবৃতিতে এ কথাগুলো জানানো হয়।

সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা আরও জানায়, গত সোমবার দিনের শুরুতে খাইবার পাখতুনখাওয়ার বান্নু সেনানিবাসে হামলা চালায় সন্ত্রাসীরা। তবে সেনানিবাসের ভেতরে প্রবেশে তাঁদের চেষ্টা নস্যাৎ করে দিয়েছেন সেনারা।

আইএসপিআর বলেছে, সেনানিবাস চত্বরে প্রবেশে ব্যর্থ হয়ে সীমানা দেয়ালে বিস্ফোরকভর্তি গাড়ির বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। আত্মঘাতী এ হামলায় সীমানাদেয়ালের একটি অংশ ধসে পড়ে এবং আশপাশের ভবন ক্ষতিগ্রস্ত হয়। এতে নিহত হন আট সেনা।

বিবৃতিতে আরও বলা হয়, নিরাপত্তা বাহিনীর তাৎক্ষণিক ও কার্যকর পদক্ষেপে বড় ধরনের বিপর্যয় এড়ানো গেছে। এতে অনেক নিরীহ প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে।

সামরিক বাহিনীর বক্তব্য অনুযায়ী, আফগানিস্তান থেকে কর্মকাণ্ড চালানো হাফিজ গুল বাহাদুর গোষ্ঠী এ হামলা চালিয়েছে। জঙ্গি গোষ্ঠীটি এর আগেও দেশটির ভূখণ্ড ব্যবহার করে পাকিস্তানে হামলা চালিয়েছিল।

বিবৃতিতে সন্ত্রাসবাদের হুমকি থেকে পাকিস্তানকে রক্ষায় নিরাপত্তা বাহিনীর সংকল্পকে আবারও পুনর্ব্যক্ত করা হয়েছে। একই সঙ্গে আফগানিস্তান থেকে সৃষ্ট এই হুমকিগুলোর বিরুদ্ধে যথাযথ প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে বলেও এতে উল্লেখ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close