সাক্ষাৎকার

এখনকার নায়িকারা অভিনয়ের চেয়ে রূপচর্চাতেই ব্যস্তঃ অপু বিশ্বাস

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অপু বিশ্বাস এর আসল নাম অবন্তি বিশ্বাস। জন্ম ১৯৮৯ সালের ১১ অক্টোবর। ২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র শিল্পে পদার্পণ করেন অপু। তিনি ২০০৫ সালে এফআই মানিক পরিচালিত কোটি টাকার কাবিন চলচ্চিত্রে প্রধান নায়িকা হিসাবে অভিনয় করেন শাকিব খানের বিপরীতে। অপু বিশ্বাস ৭২টিরও অধিক চলচ্চিত্রে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন। কর্মজীবনে তিনি একটি বাচসাস পুরস্কার অর্জন করেছেন এবং ছয়বার মেরিল-প্রথম আলো পুরস্কারে মনোনয়ন লাভ করেন।

সম্প্রতি এক আলাপচারিতায় উঠে এসেছে তার জীবনের কিছু কথা। ব্যক্তিগত ও অভিনয় জীবন নিয়েও কথা বলেছেন তিনি। আলাপের চৌম্বকাংশ তুলে ধরা হল ঢাকা অর্থনীতির পাঠকদের উদ্দেশ্যে।

আপনাকে নিয়ে প্রেম, বিয়ের গুঞ্জন শোনা যাচ্ছে। সত্যিই কি বিয়ে করছেন?

-> বিয়ে নিয়ে এখন ভাবছি না। কাজ নিয়ে ভাবছি। আমার ছেলের বয়স মাত্র তিন বছর। তাকে নিয়ে অনেক কিছু করার আছে। তাকে নিয়েই এখন আমার ভাবনা, বিয়ে নিয়ে নয়।

শাকিব খানের সঙ্গে কী অভিনয়ের ইচ্ছা জাগে?

->সংসার করা হবে না এ কারণেই বিচ্ছেদ, তাই না? কিন্তু একসঙ্গে অভিনয় করব না, বা করা হবে না- এমন কোনো চুক্তি হয়নি কারও সঙ্গে। প্রযোজক চাইলে অবশ্যই আমি ও শাকিব একসঙ্গে অভিনয় করব। এতে আমার কোনো আপত্তি নেই।

একটা সময় শাকিব খানের ধর্মের প্রতিই আপনি বিশ্বাসী ছিলেন। সম্প্রতি বলছেন মৃত্যুর পর আপনাকে যেন দাহ করা হয়। এটি কি আপনি সচেতনভাবেই বলেছেন?

-> দেখুন- বিয়ের পর বাবা-মায়ের পরিবারের চেয়ে স্বামীর বিষয়গুলোকে স্ত্রী প্রাধান্য দিয়ে থাকে। আমি ওকে ভালোবেসে বিয়ে করেছি। তার সবকিছু মেনে নিয়েছি, ইসলাম ধর্মকেও। এখন সে আমার স্বামী নয়। সে হিসেবে আমি আমার পরিবারকেই আগে প্রাধান্য দিচ্ছি। তাই আমি দাফনের স্থলে দাহের কথা বলেছি এবং সচেতনভাবেই বলেছি।

স্বামী হিসেবে এখনও কি শাকিবকে চাইবেন?

-> এসব নিয়ে এখন ভাবি না। তাছাড়া আমি একা চাইলেই সব হবে না। যা চেয়েছি তার কতটুকু বা হয়েছে? তাই এসব নিয়ে নতুন করে কিছু ভাবতে চাই না। আমার ছেলেকে নিয়েই আমার যত ভাবনা। অভিনয় যেহেতু আমার পেশা, হয়তো আরও পাঁচ-ছয় বছর অভিনয় করতে পারব। তারপর কী করব তা নিয়েও ভাবছি না।

হাতে কী কী ছবি আছে আপনার?

-> ‘শ্বশুড়বাড়ি জিন্দাবাদ-২’ নামের ছবির কাজ শেষ। চলতি বছর এ ছবি মুক্তি দেয়া হবে বলে শুনেছি, কিন্তু নিশ্চিত বলতে পারবে এ ছবির পরিচালক। এছাড়া নতুন কয়েকটি ছবির গল্প পড়েছি। খুব একটা পছন্দ হচ্ছে না। দেখা যাক কী হয় আগামীতে।

ঢালিউডে আপনার পরে কোনো নায়িকা সেভাবে দাঁড়াতে পারছে না। এর কারণ কী?

-> আসলে অভিনয় আর রূপ দেখানো এক নয়। আপনি আমাকে মেকআপ করিয়ে হয়তো ফটোশুট করতে পারবেন। এতে তো অভিনয় হবে না। এখনকার অনেক অভিনেত্রী আছেন যারা অভিনয় চর্চার চেয়ে রূপচর্চাই বেশি করছেন। যার ফলে রূপই থাকছে কিন্তু স্থায়ী কোনো চরিত্র বা সংলাপ আর দিতে পারছেন না। অনেকের মধ্যে স্টার হওয়ারও প্রবণতা লক্ষ করা যায়। যার কারণে অনেক অভিনেত্রীই স্থায়ী হতে পারছেন না। অবশ্য এটা আমার ব্যক্তিগত মত।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close