বিশ্বজুড়ে

আহত ট্রাম্প অংশ নিচ্ছেন রিপাবলিকান জাতীয় সম্মেলনে

ঢাকা অর্থনীতি ডেস্ক: হত্যাচেষ্টা থেকে বেঁচে ফেরা ট্রাম্প বসে নেই। রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনে অংশ নিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গতকাল রোববার যুক্তরাষ্ট্রের উইসকনসিনের মিলওয়াকিতে পৌঁছেছেন।

হত্যাচেষ্টা থেকে বেঁচে যাওয়ার এক দিন পরই ট্রাম্প মিলওয়াকিতে গেলেন। মিলওয়াকিতে ১৫ থেকে ১৮ জুলাই রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন হবে। এ সম্মেলনেই ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে ঘোষণা করা হবে।

শনিবার পেনসিলভানিয়ায় নির্বাচনী প্রচারকালে হামলার শিকার হন ট্রাম্প। হামলাকারীর ছোড়া গুলি তাঁর ডান কানে লাগে। তাঁকে রক্তাক্ত অবস্থায় মঞ্চ থেকে সরিয়ে নেওয়া হয়।

পেনসিলভানিয়ায় গুলির ঘটনা সত্ত্বেও মিলওয়াকিতে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলন পূর্বপরিকল্পিতভাবে এগিয়ে চলছে।

ট্রাম্প সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে বলেছেন, তিনি মিলওয়াকিতে তাঁর সফর দুই দিন বিলম্বিত করার কথা ভাবছিলেন। কিন্তু পরে সিদ্ধান্ত নেন, একজন শুটার বা সম্ভাব্য আততায়ীর জন্য তিনি তাঁর সফরসূচিতে বদল আনতে পারেন না।

ট্রাম্পের ওপর হামলার পরিপ্রেক্ষিতে রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনের নিরাপত্তার বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

তবে সিক্রেট সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা অড্রে গিবসন-সিচিনো গতকাল বিকেলে মিলওয়াকিতে এক সংবাদ সম্মেলনে বলেন, নিরাপত্তা–পরিকল্পনায় কোনো পরিবর্তন হবে না।

চার দিনের এই সম্মেলনে প্রায় ৫০ হাজার মানুষ অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে। নভেম্বরের সাধারণ নির্বাচন সামনে রেখে রিপাবলিকান পার্টি ভোটারদের কাছে নিজেদের অবস্থানও তুলে ধরবে এ সম্মেলনে।

Related Articles

Leave a Reply

Close
Close