দেশজুড়ে

অসহায়-দুস্থ মানুষের পাশে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় পরিবার

কামরুজ্জামান মিন্টু, ময়মনসিংহ প্রতিবেদক:বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমনের ফলে বিরাজমান সংকটময় পরিস্থিতিতে ত্রিশালের কর্মহীন অসহায় ও দুস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় পরিবার।

শনিবার ( ৭মে ) বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতির কার্যনির্বাহী পর্ষদ, বঙ্গবন্ধু-নীলদল (শিক্ষকদের সংগঠন), কর্মকর্তা পরিষদ, তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতি ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের উদ্যোগে স্থানীয় প্রায় ৩৫০ অসহায়-দুস্থ পরিবারের মাঝে সামাজিক ও স্বাস্থবিধি মেনে ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।

ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। এ সময় উপাচার্য বলেন- “মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকে আজ আমরা সকলের পাশে দাড়িয়েছি। দেশের এই পরিস্থিতিতে সবাই সাধ্য মতো মানুষের পাশে দাঁড়াবে এটা আহ্বান করি। বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা পরবর্তি সময়ে দেশকে ঘুরে দাড়াতে দেখেছি। বিশ্বাস করি তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবারও ঘুরে দাড়াতে সক্ষম হবে বাংলাদেশ।”

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহজাদা আহসান হাবীব, পরিচালক (অর্থ ও হিসাব) সোহেল রানা, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান আল্ জাবির, নৃ-বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আসিফ ইকবাল আরিফ, সহকারী প্রক্টর ড. মো. কামাল উদ্দিন সহ অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ। কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক জাকিবুল হাসান রনি। তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক রিয়াজুল হক রাজু।

উল্লেখ্য ইতোমধ্যে শিক্ষক সমিতির ব্যবস্থাপনায় শিক্ষকদের প্রদত্ত ১ দিনের বেতনের সমপরিমাণ অর্থ বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীদের পরিবারকে সহায়তা প্রদান করেছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তদের আরো ১ দিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যান তহবিলে প্রদান করেছে। জাককানইবি শিক্ষক সমিতি দেশের চলমান এই ক্রান্তি লগ্নে সকল অসহায় মানুষের পাশে দাড়ানোর অঙ্গিকার ব্যক্ত করে।

Related Articles

Leave a Reply

Close
Close